বঙ্গাসন—গুরুজী

বইসে বইসে কি কর ? মহিলার দিকে তাকিয়ে বলে আজম সাহেব ,সারাদিন ত টিভির সামনে বসেই থাক কাজ কর্ম কিছু কর? আতিকা বেগম কোন উত্তর না দিয়ে রান্না ঘর থেকে এক টা বেলুন এনে জামাইকে দেখিয়ে বলছেন নিজের দিকে তাকিয়ে দেখ যে কি রকম হইস। আমি না হয় বসেই থাকি কিন্ত একটা ব্যায়াম করি নাম বঙ্গাসন ।নিজে যে ২৪ ঘন্টা ফোন আর ল্যাপ্টপে থাক এবং নড়া চড়া কর না আমি ত বেচে থাকব তুমি ই নাইই হই যাবা । শুনে আজম মিয়া চোখ লাল করে স্ত্রীর দিকে তাকিয়ে আছেন , ও তুমি তাহলে চাও আমি মারা যাই?? স্ত্রী এক দম শান্ত ভাবে বলেন তুমি মারা যাও অই কথা কিন্তু বলিনি বলেছি চেয়ার এ বসে না থেকে একটু হাটা হাটি কর আর ঘুরা ফেরা কর যাতে মরে ভুত হয়ে আমার কাধে আসা না লাগে , আমি বাপু তোমার মউতের জন্য বসে থাকব না উলটা বিয়ে শাদি করব কারন একা থাকা আমার পক্ষে সম্ভব না। স্ত্রীর এহেন কথা শুনে তিনি যার পরনাই ক্ষেপে যান আসলে পুরুষ মানুষ এর ভাল বাসা রাগ দেখিয়েই প্রকাশ পায় এই টা বাঙ্গাল পুরুষের সবভাব কিন্তু আজকের কাহিনিরে যা দেখা গেল তাতে আজম সাহেব সন্দেহ করে বলছেন এর মানে তুমি কি কারো সাথে প্রেম করছ নাকি ? মুচকি হেসে আতিকা বলেন হ্যা করবই ত যদি না তুমি তোমার খেয়াল না কর। মানে?? এইবারে আজম সাহেবের মন একদম খারাপ হই গেসে । স্ত্রী প্রেম করছে তাও আবার বলেও দিচ্ছেন তিনি কাদো কাদো সবরে বলেন আমি সব কথাই শুনব তোমার কি করা লাগবে বল? স্ত্রী আতিকা বেগম জানেন তার এই জামাই কে লাইনে আনার জন্য ইয়োগা বা এই বঙ্গাসন করাতে হবে কারন তিনি এত অলস যে কোন ভাবেই তাকে ব্যায়াম করানো যায় না এর জন্য তিনি বলেন প্রতিদিন সকালে এই উপরে যে লিঙ্ক আছে তা ইউ টুবে দেখে দেখে বংগাসন করতে হবে । বেচারা ১ম এ না বলতে চেয়েছেন কিন্তু চিন্তা হ্ল এই বয়সে বউ চলে গেলে তার কি হবে? এর জন্য তিনি মেনে নেন স্ত্রীর কথা এবং বঙ্গাসন করে সুস্থ হন উনার কোমড় এর ব্যাথা থেকে । তিনি সুস্থ হয়ে তার স্ত্রীকে অনেক ধন্য বাদ জানান কারন তার জন্যই তিনি পরিপুর্ন সুস্থতা পেয়েছেন।

Comments

Popular posts from this blog

কুয়াশা

কবিতার ভালোবাসা ......